সংবাদ শিরোনাম:
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ সখীপুর আবাসিক মহিলা কলেজ টাঙ্গাইলের মধুপুরে ভোট দিতে যাওয়া হলো না মাসুদের টাঙ্গাইলে বাবার ভোট দিতে এসে ছেলে আটক টাঙ্গাইলে ভোট কেন্দ্রে ভিমরুলের আক্রমণে দিশেহারা ভোটার, আহত ২৫ টাঙ্গাইলে উপজেলা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিফ্রিং কালিহাতীতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত বাসাইলে তামাক নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত মাভাবিপ্রবিতে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা পাসপোর্ট টু আর্নিং অনুষ্ঠিত ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত
সখীপুর ও নাগরপুরে নতুন আক্রান্ত সহ টাঙ্গাইলে করোনায় শনাক্ত ১৩

সখীপুর ও নাগরপুরে নতুন আক্রান্ত সহ টাঙ্গাইলে করোনায় শনাক্ত ১৩

প্রতিদিন প্রতিবেদক : সখীপুর ও নাগরপুরে নতুন করে একজন আক্রান্ত সহ টাঙ্গাইল জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হলো ১৩ জন। করোনা আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলায় ৪ জন, ভূঞাপুরে ৫ জন, সখিপুরে ১ জন, মধুপুরে ১ জন, মির্জাপুরে ১ জন ও ঘাটাইলে ১ জন।

সখীপুর উপজেলায় রিপন (৪২) নামের ব্যক্তির শরিরে করোনা শনাক্ত হয়েছে। সে উপজেলার লাংগুলিয়া উত্তর পাড়া গ্রামের মৃত: বাদল মিয়ার ছেলে।  তিনি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান।

এ নিয়ে টাঙ্গাইলে ১৩ জন করোনা রোগী শনাক্ত হলো। তাদের মধ্যে মঙ্গলবার রাজধানীর কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে ৭৭ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। তাদের মধ্যে সখীপুরের ওই ব্যক্তিকে করোনা নমুনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়। তিনি ১৯ দিন আগে গ্রামের বাড়িতে আসেন। চার-পাঁচ দিন ধরে তিনি জ্বরে ভুগছেন। সোমবার তার নমুনা সংগ্রহ করা হয়

তিনি আরো জানান, এখন পর্যন্ত টাঙ্গাইলে ৮৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন মারা গেছেন। করোনা আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলায় ৪ জন, ভূঞাপুরে ৫ জন, সখিপুরে ১ জন, মধুপুরে ১ জন, মির্জাপুরে ১ জন ও ঘাটাইলে ১ জন।

অপরদিকে নাগরপুর উপজেলায় মাহমুদনগর ইউনিয়নের সুদানপাড়া গ্রামে এক করোনা রোগী শনাক্ত হয়েছে।মঙ্গলবার সকালে আক্রান্তের বাড়িসহ আশপাশের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে৷ এ নিয়ে নাগরপুর উপজেলায় চারজন করোনা রোগী সনাক্ত হলো।

জেলা সিভিল সার্জন মো: ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, নতুন শনাক্ত ওই ব্যক্তি এর আগে উপজেলার নন্দপাড়া গ্রামে যে ব্যক্তি আক্রান্ত হয়েছেন তার সঙ্গে ঢাকায় এরিস্টোফার্মা ওষুধ কোম্পানিতে চাকরি করেন। এ নিয়ে জেলায় ১২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

এর মধ্যে জেলার মির্জাপুরের একজন, মধুপুরের একজন, ভূঞাপুরের পাঁচ জন, নাগরপুরের চার জন ও ঘাটাইলের একজন ও সখিপুরে একজন।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকতা মো: রোকনুজ্জামান জানান, গত ১০ এপ্রিল আক্রান্ত ওই ব্যক্তি ঢাকা থেকে গ্রামে ফেরেন। রবিবার তার নমুনা সংগ্রহ করা হয়। সোমবার তা ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার সকালে আসা রিপোর্ট থেকে জানা যায় তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব আছে।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল জেলার মির্জাপুর উপজেলায় নারায়ণঞ্জ ফেরত এক ব্যক্তির প্রথম করোনা শনাক্ত হয়।


খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840